আজ || বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
শিরোনাম :
  তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন       অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥  সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা         তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ    
 


খুলনার প্রাণকেন্দ্রে সুইট জোন ব্রান্ডশপ উদ্বোধন

সেলিম হায়দার :;
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় বেসরকারি সংস্থা উন্নয়ন প্রচেষ্টা কর্তৃক বাস্তবায়িত এসইপি (ডেইরী ফার্ম) প্রকল্পের রেভিনিউ জেনারেটিং কমন সার্ভিস এর আওতায় দুগ্ধ শীতলীকরণ ও প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের মাধ্যমে উৎপাদিত নিরাপদ ও স্বাস্থ্যসম্মত দুগ্ধজাত পণ্যের ভ্যালু চেইন উন্নয়নের অংশ হিসেবে “সুইট জোন” নামে ব্রান্ড শপের উদ্বোধন করা হয়।
মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) দুপুর ২ টায় খুলনা মহানগরীর প্রাণকেন্দ্র শান্তিধাম মোড়ে প্রকল্পের আওতায় এ ব্রান্ডশপের তৃতীয় শাখা উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন প্রচেষ্টার পরিচালক শেখ ইয়াকুব আলী, সুইট জোনের উদ্যোক্তা শাহ নেওয়াজ কবির শাওন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ খুলনা মহানগর শাখার সভাপতি এসএম নূর হাসান জনিসহ সমাজের বিভিন্ন গণ্যমান্য ব্যাক্তি, সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
উদ্বোধনকালে অতিথিগণ এসইপি প্রকল্পের এই উদ্যোগকে স্বাগত জানান এবং এর মাধ্যমে এই অঞ্চলের ক্ষুদ্র উদ্যোক্তাগণ লাভবান হবেন এবং ভোক্তাগণের নিরাপদ দুগ্ধজাতপণ্য প্রাপ্তি নিশ্চিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, এই উদ্যোগের মাধ্যমে প্রকল্পের আওতাভুক্ত দুধ উৎপাদনকারী ক্ষুদ্র উদ্যোক্তাদের দুধের ন্যায্য মূল্য নিশ্চিত করার পাশাপাশি ভোক্তা পর্যায়ে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত দুগ্ধ জাত পণ্য সরবরাহ নিশ্চিত করা হবে। নিরাপদ দুগ্ধজাত পণ্যের বাজার স¤প্রসারণের লক্ষ্যে স্থানীয় বাজারের পাশাপাশি প্রিমিয়াম বাজারে একাধিক ব্রান্ড শপ স্থাপন করা হবে। এই উদ্যোগের সার্বিককাজে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেইরী সায়েন্স বিভাগের অধ্যাপক রায়হান হাবিব পরামর্শক হিসেবে সহযোগিতা করে যাচ্ছেন।
এছাড়াও উক্ত প্রকল্পের আওতায় ১০০০ জন খামারীকে পরিবেশসম্মত খামার ব্যবস্থাপনা, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত উপায়ে দুধ উৎপাদনে আর্থিক, কারিগরি ও দক্ষতা উন্নয়নমূলক বিভিন্ন সহায়তা প্রদান করা হচ্ছে।
##


Top